২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৩:৩১

ব্রেকিং নিউজ

শিরোনাম

সাংবাদিকদের উপর কেন ক্ষেপে গেলেন চট্টগ্রাম ১৬ আসনের আওয়ামিলীগ প্রার্থী

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ ৭:৫৮ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

আচরণবিধি অনুসরণ না করে মনোনয়ন পত্র জমা দেওয়া প্রসঙ্গে প্রশ্ন করায় সাংবাদিকদের ওপর হামলা চালিয়েছেন চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরী ও তার নেতাকর্মীরা।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে সাড়ে ১১ টার দিকে রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে আসেন তিনি।

সেখানে সাংবাদিক রাকিব উদ্দিন আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে প্রশ্ন করলে রাকিবকে ধাক্কা দিয়ে সরিয়ে দিয়ে হুমকিধমকি দিতে থাকেন। এসময় তিনি অকথ্য ভাষায় গালিগালাজ করেন সাংবাদিকদের। একইসাথে সাংবাদিকদের কাছ থেকে মাইক্রোফোন কেড়ে নিয়ে মারধর শুরু করে প্রার্থীর নেতা-কর্মীরা। তারা মাছরাঙা ও দেশ টেলিভিশনের মাইক্রোফোন ও ট্রাইপড ভেঙ্গে ফেলেন। এসময় দুই সাংবাদিক আহত হন।
মারধরের শিকার সাংবাদিক রাকিব উদ্দিন বলেন, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী ৫ জনের বেশি নেতা-কর্মী নিয়ে মনোনয়ন পত্র জমা দেওয়ার সুযোগ নেই। তিনি অনেক নেতা-কর্মী নিয়ে আসেন রিটার্নিং অফিসারের কার্যালয়ে। এ নিয়ে প্রশ্ন করায় আমার ওপর হামলা করেন এবং মাইক্রোফোন কেড়ে নিয়ে ফেলে দেন। তিনি আমাকে দেখে নেওয়ারও হুমকি দিয়েছেন।
এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের কাছে সাংবাদিকরা মৌখিক অভিযোগ দিলে সিসি ক্যামেরার ফুটেজ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। এসময় তিনি ভুক্তভোগী সাংবাদিককে লিখিত অভিযোগ দিতে বলেন।
উল্লেখ্য, নির্বাচনি আচরণ বিধিমালায় কোনো প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় মিছিল বা কোনো প্রকার শোডাউন করতে পারবেন না। একইসাথে  পাঁচজনের বেশি লোক নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন না বলেও উল্লেখ আছে।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>