২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৪:২৯

ব্রেকিং নিউজ

শিরোনাম

সৃষ্টিকর্তার নৈকট্য লাভের জন্য আমাদের কাজ করতে হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪ ১১:২৬ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের ‘কয়রা কালিবাড়ী মন্দির’ প্রাঙ্গনে ২৪ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম ও নাম যজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তনের শেষ দিন বুধবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মো. আব্দুর রহমান এমপি।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘মহাপরমেশ্বর আমাদের প্রতিপালক। আর প্রতিপালকের সন্তুষ্টির জন্য আমরা যার যার ধর্ম বিশ্বাস থেকে তাঁকে স্মরণ করি। সব ধর্মের সেরা ধর্ম হলো মানুষধর্ম। এজন্য সবার উচিত প্রভুদয়াময়ের শ্রেষ্ঠ যে জীব সেই জীবের প্রতি সাহায্যের হাত প্রসারিত করা। মহাপ্রভু সৃষ্টিকর্তার নৈকট্য লাভের জন্য আমাদের কাজ করতে হবে। আমাদের এই দেশকে সব ধর্মের লোকের জন্য শান্তির জনপদ করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।’

 

তিনি আরো বলেন, ‘মন্দিরে যখন উলুধ্বনি হয় তখন হিন্দু ভাইয়েরা মন্দিরে ছুটে যান। আবার যখন মসজিদ থেকে প্রাণের আলো ছড়ানো সুরধ্বনি আযানের ধ্বনি শোনা যায় তখন আমরা ছুটে যাই মসজিদে। আর এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর জন্য।’

তিনি আরও বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল উদাহরণ। এখানে সব ধর্মের মানুষ নির্বিঘ্নে নিজ নিজ ধর্ম পালন করতে পারে। কোনো অবস্থাতেই শান্তির জনপদ এই বাংলাদেশে সাম্প্রদায়িক উস্কানি বরদাশত করা হবে না। কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি যেন বিনষ্ট করতে না পারে সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখার জন্য তিনি আহ্বান জানান। তিনি বলেন, কোনো ধর্মের মানুষের উপরেই অন্য ধর্মের মানুষের জুলুম বাজি চলবে না। এটাই হবে একটা শক্ত শপথ। আর এই শপথে বলীয়ান হয়েই শেখ হাসিনা নেতৃত্বে আমাদের অসাম্প্রদায়িক বাংলাদেশ আরও সামনে এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

অনুষ্ঠানে মন্দির কমিটির সভাপতি সুবাস সাহার সভাপতিত্বে এবং মিন্টু দাসের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, বোয়ালমারী পৌরসভার মেয়র সেলিম রেজা লিপন,উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক শাহজাহান মিরদাহ পিকুল, ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা,উপজেলা যুবলীগের আহবায়ক শরীফ সেলিমুজ্জামান লিটু, সাতৈর ইউনিয়নের চেয়ারম্যান রাফিউল আলম মিন্টু প্রমুখ।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>