২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৩:০১

ব্রেকিং নিউজ

শিরোনাম

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করতে চায় জাপান

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪ ৮:১০ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: জাপান বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করতে চায় বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি। বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর সঙ্গে এক সাক্ষাতে এ কথা জানান রাষ্ট্রদূত।গতকাল সোমবার (১৯ ফেব্রুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর অফিসকক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

 

সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী ‘হস্তশিল্প’কে বর্ষপণ্য ঘোষণা করেছেন জানিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ‘সরকার একটি গ্রাম, একটি পণ্য’ কর্মসূচির মাধ্যমে কর্মসংস্থান বৃদ্ধি ও রপ্তানিযোগ্য পণ্য বাড়াতে কাজ করছে। এ কর্মসূচি সফল করতে জাপানের অভিজ্ঞতা দিয়ে সহযোগিতা প্রত্যাশা করি।’

 

এ কর্মসূচিকে সাধুবাদ ও সহযোগিতার আশা দিয়ে জাপানের রাষ্ট্রদূত বলেন, জাপান বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদার করতে চায়। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় জাপান অংশীদার হয়ে কাজ করতে আগ্রহী। আগামী বছর জাপানে অনুষ্ঠেয় ‘ওয়ার্ল্ড এক্সপো ২০২৫’ আয়োজনে বাংলাদেশের অংশগ্রহণের আশা করছি।

 

এসময় দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, জাপান বাংলাদেশের উন্নয়ন অংশীদার। উভয় দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে সব সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশা করছি।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>