২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৫:০৪

ব্রেকিং নিউজ

শিরোনাম

জাপা’র বিভেদ, মনোনয়ন ফরম নেননি রওশন এরশাদ নিজেই

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ ৭:৫৩ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিলেও এখনো দলীয় মনোনয়ন ফরম নেননি জাতীয় পার্টির বর্তমান প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ ও তাঁর অনুসারীরা। এ জন্য আজ শুক্রবারও মনোনয়ন ফরম বিক্রি হবে। ধারণা করা হয়, রওশন এরশাদ ও তাঁর অনুসারীদের জন্য মনোনয়ন ফরম বিক্রির সময় এক দিন বাড়ানো হয়েছে।

রওশন এরশাদ ও তাঁর অনুসারীরা মনোনয়ন ফরম না নেওয়ায় জাতীয় পার্টিতে বিভেদের বিষয়টি আবারও সামনে এলো সংবাদকর্মীদের সামনে এলো।

আজ বর্ধিত সময়ে তাঁরা ফরম না নিলে পরিস্থিতি কী দাঁড়াবে, তা নিয়ে দলের মধ্যে আলোচনা চলছে। জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদেরের কার্যালয় থেকে জানানো হয়েছে, গত সোমবার থেকে চার দিনে এক হাজার ৭৩৭ জন মনোনয়নপ্রত্যাশী মনোনয়ন ফরম নিয়েছেন।
রওশনের অনুসারীরা বলেন, রাহগির আল মাহি এরশাদের (সাদ এরশাদ) রংপুর-৩ আসনে মনোনয়নপত্র নিয়েছেন দলের চেয়ারম্যান জি এম কাদের। এ নিয়ে ক্ষুব্ধ রওশন এরশাদ।

জাতীয় পার্টির নেতারা জানিয়েছেন, রওশনের পক্ষ নিয়ে বহিষ্কার হওয়া বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান (রাঙ্গা) এবং সাবেক এমপি জিয়াউল হক মৃধাসহ আরো কয়েকজনকে দলে ফিরিয়ে মনোনয়ন দিতে চান না জি এম কাদের। এই পরিস্থিতিতে অনুসারীদের বাদ দিয়ে ফরম নিতে রাজি নন রওশন এরশাদ।
জাতীয় পার্টি মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই। জাতীয় পার্টি জিএম কাদেরের নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে।
গতকাল বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।
চুন্নু বলেন, ‘রওশন এরশাদ আমাদের প্রধান পৃষ্ঠপোষক ও সম্মানের পাত্র। তিনি নির্বাচন করলে তাঁর জন্য আমরা সব ধরনের সহায়তা অব্যাহত রাখব। তিনি ২০ নভেম্বর ফোন করে মনোনয়ন ফরম নেওয়ার কথা বলেছেন, লোক পাঠালেই আমরা তাঁর মনোনয়ন ফরম দিয়ে দেব। জাতীয় পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে এগিয়ে চলছে।
দলীয় সিদ্ধান্তেই জাতীয় পার্টি নির্বাচনে যাচ্ছে।’
তিনি আরো বলেন, ‘আমরা নিরপেক্ষ ভোটের একটি পরিবেশ চেয়েছি। নির্বাচন কমিশন ও সরকারের বিভিন্ন মহল আমাদের আশ্বস্ত করেছে নির্বাচন সুষ্ঠু হবে। তারা বলেছে, যেকোনো মূল্যে নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখবে। তাঁরা জানিয়েছেন, ভোটাররা কেন্দ্রে এসে অবাধে শান্তিপূর্ণ ভাবে ভোট দিতে পারবেন। এই আশ্বাসের জন্যই আমাদের নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণায় দেরি হয়েছে।’
সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি মহাসচিব বলেন, ‘জাতীয় পার্টি ৩০০ আসনেই নিজস্ব প্রতীক নিয়ে নির্বাচন করবে। কারণ কোনো জোটে যেতে আমরা নির্বাচন কমিশনকে চিঠি দেইনি। রাজনীতিতে বিভিন্ন রকমের কৌশল থাকে। আমরা আমাদের নিজস্ব কৌশলে দলকে এগিয়ে নিয়ে যাব।’

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>