২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ১২:৫১

ব্রেকিং নিউজ

শিরোনাম

সীমান্তে বাংকার বসিয়ে নিরাপত্তা জোরদার

প্রকাশিত: ফেব্রুয়ারি ২০, ২০২৪ ৮:১৯ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে এবার সীমান্তে বাংকার বসিয়ে নিরাপত্তা জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পাশাপাশি সীমান্তের আশপাশের এলাকায় রোহিঙ্গারা যাতে ঢুকতে না পারে, সে জন্য টহল বাড়িয়েছে পুলিশ।

 

গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক মহাসড়কের উখিয়া ডিগ্রি কলেজ এলাকায় অস্থায়ী তল্লাশিচৌকি বসিয়ে কক্সবাজার ও চট্টগ্রামগামী বিভিন্ন যানবাহন থেকে ৪০ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। পরে তাদের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা আশ্রয়শিবিরের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের সহকারী (ক্যাম্প ইনচার্জের) কাছে হস্তান্তর করা হয়েছে।

 

উখিয়ার ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অধিনায়ক মো. আমির জাফর বলেন, এরা সবাই চট্টগ্রামের পটিয়ায় যাওয়ার চেষ্টা করছিলেন। ওখানে একটি চক্র তাদের কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। আশ্রয়শিবির ছেড়ে অন্যত্র চলে যাওয়ার সময় যানবাহনে তল্লাশি চালিয়ে চলতি মাসে ৫১১ জন রোহিঙ্গাকে আটক করে পুনরায় আশ্রয়শিবির পাঠানো হয়েছে।

 

সীমান্তের আশপাশের এলাকায় রোহিঙ্গা অনুপ্রবেশ ঠেকাতে পুলিশি টহল জোরদার করা হয়েছে। টেকনাফ থানার ওসি ওসমান গনি গতকাল প্রথম আলোকে বলেন, সীমান্তের আশপাশের এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়েছে। স্থানে বাসিন্দাদের সচেতন করা হচ্ছে রোহিঙ্গারা যাতে ঢুকতে না পারে।

 

২ ফেব্রুয়ারি রাত থেকে নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির সংঘর্ষ চলছে। ৫ ফেব্রুয়ারি নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী গ্রামের একটি রান্নাঘরের ওপর মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেলের আঘাতে দুজন নিহত হন। নিহত দুজনের মধ্যে একজন বাংলাদেশি নারী, অন্যজন রোহিঙ্গা পুরুষ। সংঘর্ষ চলাকালে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর সদস্যসহ সে দেশের ৩৩০ জন এ দেশে ঢুকে পড়ে। ১৫ ফেব্রুয়ারি সকালে তাদের মিয়ানমারে পাঠিয়ে দেওয়া হয়।

 

টেকনাফ উপজেলার শাহপরীর দ্বীপ ও সেন্ট মার্টিন ইউনিয়নের সীমান্তের ওপার থেকে রোববার রাত থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে গুলির শব্দ শোনা গেছে।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>