২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ১১:৪৪

ব্রেকিং নিউজ

শিরোনাম

২৬ নভেম্বর এর মধ্যে ঘোষণা হবে আওয়ামী লীগের ৩০০ আসনের প্রার্থী

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ ৫:৪১ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক:- আগামী রবিবার (২৬ নভেম্বর) মধ্যে ৩০০ আসনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে দলীয় সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, “এর মধ্যে চারটি বিভাগে মনোনয়ন চূড়ান্ত করেছি। আগামীকাল না হলেও রোববারের মধ্যে ৩০০ আসনের প্রার্থিতা ঘোষণা করতে পারবো। অনেক নতুন প্রার্থী এসেছে, কিছু বাদও পড়েছে। উইনাবেল (সম্ভাব্য জয়ী) প্রার্থী আমরা বাদ দেইনি।”

তিনি আরও বলেন, “বিএনপি নির্বাচনে আসবে না, এটা উড়িয়ে দেয়া যাবে না। তারা এখনো নির্বাচনে আসতে পারে এবং আসার সুযোগ আছে।

জনগণ নির্বাচনমুখী হয়েছে এটি সরকারের সাফল্য মন্তব্য করে করে কাদের বলেন, তবে রাজনীতিতে ব্যর্থ হয়ে বিএনপি এখন অর্থনীতিকে ধ্বংস করার পথ বেঁচে নিয়েছে। কিন্তু হামলা করে নির্বাচন বন্ধ করা যাবে না।

তিনি বলেন, “আমরা মনোনয়নের ব্যাপারটা সুনির্দিষ্ট করে এখনো বলতে পারছিনা, কারণ এর মধ্যে আমরা যে সকল প্রার্থী দিয়েছি, সেসব মনোনয়নেও ভুলত্রুটিও থাকতে পারে। সেটাও সংশোধনের একটা সুযোগ রেখেছি। এ কারণে আমরা ঠিক করেছি— ভিন্নভাবে, জেলাভাবে বা বিভাগীও ভাবে প্রার্থিতা ঘোষণা করবো না। এরজন্য একসঙ্গে ৩০০ আসনের প্রার্থিতা ঘোষণা করতে চাই।”

তিনি আরো বলেন, “আমরা যখন বিভাগের নাম ঘোষণা করি তখন ভিড় বেড়ে যায়, নির্দিষ্ট বিভাগ শুনলে পিড়াপীড়ি শুরু হয়ে যায়। কীভাবে নাম বাহির করা যায়। সে কারণে এবার বিভাগের নাম ঘোষণা করছি না।”

এ সময় অনন্য আরো নেতৃত্ব উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন প্রমুখ সহ দলের আরো অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>