২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ২:২৩

ব্রেকিং নিউজ

শিরোনাম

স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে: সালমান এফ রহমান

প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০২৪ ১১:৩৪ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধুর সোনার বাংলাকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট বাংলাদেশে পরিণত করতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান।

 

বুধবার ২১ ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২৪ উপলক্ষ্যে নবাবগঞ্জ ও দোহার উপজেলায় উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন ও হাতের লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ‘বীরত্বের জয়গান’ –এ প্রদান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এ আহবান জানান।

 

সালমান এফ রহমান বলেন, ১৯৫২’র ভাষা আন্দোলন কেবল ভাষার অধিকার আন্দোলন ছিল না, বরং এ আন্দোলনে মহান ভাষা শহীদদের আত্মত্যাগের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার বীজ রোপিত হয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে অনুধাবন করেছিলেন যে, পাকিস্তানিরা ভাষার অধিকারই হরণ করতে চায়, তারা ভবিষ্যতে বাঙালির সব অধিকারই ক্ষুন্ন করবে। এরই ধারাবাহিকতায় দীর্ঘ আন্দোলন-সংগ্রাম ও বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার জন্য তিনি সভায় উপস্থিত সকলকে অনুরোধ জানান।

 

সালমান এফ রহমান আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে উপস্থাপন করা হচ্ছে। চলমান এই উন্নয়নের গতিকে ত্বরান্বিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট সোনার বাংলাদেশে পরিণত করতে তরূন প্রজন্মকে এগিয়ে আসার আহবান জানান তিনি। তরুণ প্রজন্মকে সৃষ্টিশীল কাজের মাধ্যমে যথাযথ মেধা বিকাশের মাধ্যমে দেশের কল্যাণে কাজ করার জন্য জনাব সালমান এফ রহমান অনুরোধ জানান। নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী দোহার-নবাবগঞ্জ উপজেলার শিক্ষা ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি উপজেলা দু’টিকে মডেল উপজেলায় রূপান্তরের জন্য তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

 

নবাবগঞ্জ ও দোহার উপজেলায় উপজেলা শহীদ মিনারে মহান ভাষা শহীদদের স্মরণে উপজেলা আওয়ামী লীগের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন সালমান এফ রহমান এমপি। পরে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন ও হাতের লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ‘বীরত্বের জয়গান’ –এ প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেক্সিমকো গ্রুপ এর গ্রুপ সিইও ও আইএফআইসি ব্যাংক পিএলসি’র ভাইস-চেয়ারম্যান এবং সালমান এফ রহমান এমপি’র পুত্র আহমেদ শায়ান এফ রহমান।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>