৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ৯:২৯

ব্রেকিং নিউজ

শিরোনাম

উত্তরাঞ্চলে বাড়ছে শীতের তীব্রতা ও ঘণ কুয়াশা

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ ১০:০৭ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

আবহাওয়া ডেক্স:- আবহাওয়া অধিদপ্তর সুস্পষ্ট লঘুচাপের বিশেষ সতর্কবার্তায় বঙ্গোপসাগর বিক্ষুদ্ধ অবস্থায় থাকার কথা বলেছে। প্রতি মুহূর্তে পরিস্থিতির অবনতি হচ্ছে। অপরদিকে শীতের কুয়াশার দেখা মিলবে শুক্রবার থেকে। আগামী ৭২ ঘণ্টা সময়ে শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল ও নদী অববাহিকায় হালকা কুয়াশা পড়বে। 

আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম উত্তরপশ্চিম দিকে সামান্য সরেছে। আবহাওয়ার বিশেষ সতর্কবার্তায় বলা হয়েছে, সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও পশ্চিম উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হতে পারে। এর গতিবিধির দিকে আবহাওয়া অধিদপ্তর সার্বক্ষণিক দৃষ্টি রেখে চলছে।

আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রোববার (৩ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। রাত ও দিনের তাপমাত্রা শনিবার পর্যন্ত দু’দিন প্রায় অপরিবর্তিত থাকবে। তবে রোববার তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।
রাজধানীতে বাতাসের গতি হচ্ছে উত্তর উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার। রাজধানীর সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ২৯ দশমিক ২ এবং ২১ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চট্টগ্রামে ৩২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>