৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৩০

ব্রেকিং নিউজ

শিরোনাম

বিএনপি সন্ত্রাসী দল, এটা কানাডার ফেডারেল আদালত বলেই দিয়েছে : কাদের

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ১০:১৭ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে অনেকেই চিহ্নিত করেছে, তবে তাদেরকে নিষিদ্ধ করার চিন্তা এখনো দলগতভাবে আওয়ামী লীগ করেনি-বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।তিনি বলেন- “এখানে আদালতের বিষয় আছে। আইন আদালত তো মানতে হবে। বিএনপি সন্ত্রাসী দল এটা কানাডার ফেডারেল আদালত বলেই দিয়েছে। যুক্তরাষ্ট্রে তারেক জিয়ার প্রবেশ নিষিদ্ধ।” আমেরিকার হোমল্যান্ড সিকিউরিটি এটা জানিয়েছে।

 

গতকাল বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি এ কথা বলেন।

 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আদালত স্বাধীনভাবে কাজ করছেন। আদালত জামিন দিয়েছেন। কাউকে জামিন দেওয়ার অর্থ এই নয়, তিনি অপরাধ থেকে সম্পূর্ণ মুক্ত। মামলা তো আছে, মামলা চলবে।

 

সংসদীয় বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী সংরক্ষিত আসনের মনোনয়ন দেওয়া হয়েছে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন- সংসদীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে সংরক্ষিত নারী আসনে এমপি প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। কারও কারও নাগরিকত্ব নিয়ে প্রশ্ন ছিল। প্রয়োজনীয় কাগজপত্র জাতীয় নির্বাচনের ৪ দিন পর এসেছে। মহিলা আওয়ামী লীগের প্রসিডেন্ট এর আগে নির্বাচনে পরাজিত হয়নি। যাচাই-বাছাই করেই সব ঠিক করা হয়েছে। দল যাকে ঠিক করেছে, তাকেই দেয়া হয়েছে।

 

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, উপদপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী ও আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

 

 

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>