২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ২:২৯

ব্রেকিং নিউজ

শিরোনাম

প্রধানমন্ত্রীর সঙ্গে উইমেন পলিটিক্যাল লিডারস সভাপতির সৌজন্য সাক্ষাৎ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ১০:০১ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: ৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে-২০২৪ যোগ দিতে জার্মানিতে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইউরোপীয় পার্লামেন্টের সাবেক সদস্য ও উইমেন পলিটিক্যাল লিডারস (ডব্লিউপিএল) এর সভাপতি সিলভানা কোচ-মেহরিন।

 

স্থানীয় সময় ১৬ ফেব্রুয়ারি, মিউনিখে প্রধানমন্ত্রীর আবাসস্থলের দ্বিপক্ষীয় বৈঠক কক্ষে ওই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

 

এর আগে ৬০তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেল ৪টা ৩৪ মিনিটের দিকে সরকারপ্রধানকে বহনকারী বাংলাদেশ বিমানের ফ্লাইটটি দেশটির মিউনিখ বিমানবন্দরে অবতরণ করে। একই দিন সকাল ১১টা ১৩ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জার্মানির উদ্দেশে রওয়ানা হয়েছিলেন তিনি।

 

সফরকালে মিউনিখ সম্মেলনে যোগ দেয়া ছাড়াও সরকারপ্রধানের জার্মানির চ্যান্সেলর ওলাফ শুলজ, ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন ও নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটের সঙ্গে বৈঠকের কথা রয়েছে। পাশাপাশি ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর এবং মেটা গ্লোবাল অ্যাফেয়ার্সের প্রেসিডেন্ট নিক ক্লেগ প্রধানমন্ত্রীর স‌ঙ্গে সৌজন্য সাক্ষাৎ কর‌বেন।

 

এছাড়াও সফরকালে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কির সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক অনুষ্ঠিত হবে। জেলেনস্কি বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করতে চেয়েছেন, এতে রাশিয়ার সঙ্গে সম্পর্কে অবনতি বা দেশটির সঙ্গে সম্পর্কে প্রভাব পড়বে না।

 

উল্লেখ্য, মিউনিখ সিকিউরিটি সম্মেলন মূলত সমকালীন ও ভবিষ্যৎ নিরাপত্তার স্বার্থে উচ্চ-পর্যায়ের নিয়মিত আলোচনার জন্য বিশ্বের শীর্ষস্থানীয় ফোরাম হিসেবে বিবেচিত। ২০১৭ ও ২০১৯ সালেও মিউনিখ সম্মেলনে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>