৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৫:৩০

ব্রেকিং নিউজ

শিরোনাম

শিগগির মিয়ানমারের সৈন্যদের ফেরত পাঠানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪ ১২:৫১ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমার অতি শীঘ্রই জাহাজে করে সেনাদের ফেরত নিয়ে যাবে বলে বার্তা পাঠিয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আশা করছি দুই-একদিনের মধ্যেই তাদেরকে ফেরত পাঠানো হবে।

 

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সের বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে হাইওয়ে পুলিশের ‘সেবা সপ্তাহ-২০২৪’ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

 

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা স্পষ্টভাবে বলে দিয়েছি আমাদের দেশে অলরেডি ১২ লাখ রোহিঙ্গা রয়েছে। কাজেই রোহিঙ্গা বা যে কেউই আসুক না কেন, আমরা কাউকেই আমাদের এখানে আর সেটেল হতে দিব না। তারা যেহেতু আত্মরক্ষার্থে এসেছে তাদের সরকারকে আমরা বলেছি তাদেরকে নিয়ে যেতে। তারা নিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতে আমাদের বিজিবি, পুলিশ, কোস্টগার্ড সবাই অতন্দ্র প্রহরীর মত কাজ করবয়ে। এখানে আর কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না।

 

গণহত্যায় যারা যুক্ত ছিলেন তারাও আমাদের দেশে প্রবেশ করেছে। তাদের কোনো তথ্য আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদের কাছে এ ধরনের কোনো লিস্ট নেই। তবে আমরা সে সময় দেখেছি মাইলের পর মাইল পুড়িয়ে দেওয়া হয়েছে, নদীতে মরদেহ ভেসে আসছে। সেখানে যে গণহত্যা চালাতে আমরা দেখেছি সে সময় তাদের আর্মি দাঁড়ানো ছিল। তবে তারাই গণহত্যা করেছে কি না জানিনা। আন্তর্জাতিক আদালতে এটার বিচার চলছে।

 

মন্ত্রী বলেন, আমরা দেখছি যুদ্ধ এতই তীব্র হয়েছে মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ এবং ওখানকার সরকারি কর্মকর্তা যারা ছিলেন কেউ অস্ত্র নিয়ে, কেউ অস্ত্র ছাড়া এ দেশে ঢুকে পড়েছে। আমাদের ধারণা কয়েকজন সেনাবাহিনীর সদস্যরাও এদেশে ঢুকে পড়েছিল তাদের জীবন রক্ষার জন্য। তারা কেউ যুদ্ধের জন্য ঢোকেনি। তাদের হাতে অস্ত্র ছিল। তাদের থেকে অস্ত্রগুলো নিয়ে বিজিবি তাদেরকে নিরাপদে রেখেছেন। যারা আহত ছিলেন তাদেরকে বিভিন্ন হাসপাতালে আমরা চিকিৎসা সেবা দিয়েছি।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>