৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ১০:০৭

ব্রেকিং নিউজ

শিরোনাম

দেশের অমঙ্গল কামনা ও কর্মীদের অবমূল্যায়নে ধ্বংস হচ্ছে বিএনপি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪ ৭:৪২ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

বন্দুকের নলের শক্তিতে প্রতিষ্ঠিত হওয়া রাজনৈতিক দল বিএনপি এখন প্রায় ধ্বংসের দিকে। নিজেদের শাসনামলের লুটপাট ও সন্ত্রাসের কারণে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে দলটি। এতে করে নেই কোনো কর্মী। যা দুয়েকটা আছে তাদের প্রতিও বিরূপ আচরণ করছে দলের নেতারা। সেই সঙ্গে দেশের প্রতিও বিএনপির মনোভাব নিয়ে দেখা দিচ্ছে সন্দেহ।

 

জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বেশ আগে থেকেই দেশের ক্ষতি করার জন্য উঠেপড়ে লেগেছে বিএনপি ও তার মিত্ররা। বিশেষ করে আন্তর্জাতিক অঙ্গন থেকে বাংলাদেশের নিষেধাজ্ঞার ঘোষণা শোনার অপেক্ষায় দিনযাপন করছে তারেক-রিজভীরা। আর সরাসরি নিষেধাজ্ঞা কামনা করে দেশের চরম অমঙ্গল চাওয়ার প্রমাণ মিলেছে বিএনপির অফিসিয়াল ফেসবুকেও।

 

সূত্র বলছে, ক্ষমতার জন্য বিদেশি শক্তির উপর নির্ভর করতে করতে দিশাহীন হয়ে পড়েছে বিএনপি। এ কারণে ভালো-মন্দ হিতাহিত জ্ঞান হারিয়ে দেশের অমঙ্গল চেয়ে বিদেশি প্রভুদের নিকট নিষেধাজ্ঞা কামনা করছে দলটির সিনিয়র নেতারা। যা গোটা জাতির জন্য দুঃখজনক।

 

এদিকে দীর্ঘদিন ধরে সরকার পতনসহ বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে রাজপথে আন্দোলন করেছে বিএনপি। কিন্তু আন্দোলনে জনসমর্থন না পাওয়া এবং কর্মী সংকটে বারবার মুখ থুবড়ে পড়েছে বিএনপি। এতে করে অস্তিত্ব সংকটে ভোগা বিএনপির বিলুপ্তির আশঙ্কা দেখা দিয়েছে। এরপর যা কিছু কর্মী রয়েছে তাদের সঙ্গেও খারাপ ব্যবহার করছে দলের কেন্দ্রীয় নেতারা।

 

এসব বিষয়ে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. নজরুল ইসলাম খান বলেন, দীর্ঘদিন ক্ষমতায় না থাকলে একটি দলের অনেক সিদ্ধান্তই ভুল হতে পারে। আমাদের ভুলগুলোও এরকম। তবে নিষেধাজ্ঞা কামনা নয়, আন্তর্জাতিক অঙ্গনে সরকারের ভুলগুলো দেখিয়ে দিচ্ছি আমরা। এতে করে নিষেধাজ্ঞা এলে আমাদের কিছু করার নেই। আমরা আবারও ক্ষমতায় যেতে চাই।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>