৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ১১:৩৭

ব্রেকিং নিউজ

শিরোনাম

বিএনপি আন্দোলন-সংগ্রামের নামে মাঠে নেমে জ্বালাও-পোড়াও করেছে

প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪ ৪:১৮ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: আন্দোলন-সংগ্রামের নামে মাঠে নেমে জ্বালাও-পোড়াও করেছে বিএনপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় পেট্রলবোমা মেরে মানুষ হত্যার রাজনীতি করেছে তারা। সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় তারা ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যার মতো কার্যকলাপ করেছে। বিশেষ করে গত বছরের ২৮ অক্টোবর মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালিয়ে জঘন্য অপরাধ করেছে বিএনপি। আবার দেশের সংবিধান রক্ষার নির্বাচনেও তারা আসেনি। ফলে তারা যেসব ভুল করেছে, সেগুলোর কারণে রাজনীতির মাঠ থেকে ছিটকে গিয়ে তাদেরকে মাশুল দিতে হচ্ছে।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও এমন মন্তব্য করেছেন। তিবি বলেছেন, প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালিয়ে ও নির্বাচনে না এসে বিএনপি যে ভুল করেছে তার খেসারত তাদের অনেকদিন ধরেই দিতে হবে।

 

শুক্রবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, আমরা গণতন্ত্রের ট্রু ফর্ম অনুসরণ করি। বিএনপি নির্বাচনে আসেনি, তারপরও কিন্তু নির্বাচন সুষ্ঠু হয়েছে। এতে কাদের ক্ষতি হয়েছে? এতে বিএনপিরই ক্ষতি হয়েছে। তারা দেশ ও দেশের মানুষের ক্ষতি করতে চেয়েছিল।

 

তিনি বলেন, ভুলের কারণেই বিএনপি ও তাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজনীতি থেকে ছিটকে গেছেন। যতটুকু জানি মির্জা ফখরুল অনেকগুলো মামলার আসামি। যদিও তাতে জামিন হয়েছে। তবে প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলা অসুবিধার কারণ হয়ে দাঁড়িয়েছে।

 

বিশ্লেষকরা বলছেন, বিএনপি সব সময়ই ভুল রাজনীতি করে আসছে। তারা দেশ ও দেশের মানুষের কথা ভাবে না। সংবিধানের কথা ভাবে না। নিজেদের লাভের চিন্তা করে রাজনীতি করে। প্রধান বিচারপতির বাসভবনে হামলা করে ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে না এসে তারা মূলত দেশের সংবিধানকে অবজ্ঞা করেছে। এর খেসারত তাদের দিতেই হবে।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>