২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | বিকাল ৩:৩১

ব্রেকিং নিউজ

শিরোনাম

জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করে কালো পতাকা মিছিল

প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৪ ৩:২৪ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অবাঞ্ছিত ঘোষিত শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে বিক্ষোভ ও কালো পতাকা মিছিল করেছে ছয়টি হলের ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বর থেকে মিছিল শুরু হয়ে নতুন কলাভবনের সামনে দিয়ে ঘুরে শহিদ মিনার চত্বরে গিয়ে শেষ হয়। এসময় ছয়টি হলের দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে শাখা ছাত্রলীগের সহ—সভাপতি জাহিদুজ্জামান শাকিল বলেন বলেন, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে চাঁদাবাজি, টেন্ডারবাজি, হল কমিটি দিতে ব্যর্থতা, জমি দখলের মতো অভিযোগে গত ২৩ জানুয়ারি আমরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করেছি। কেন্দ্রীয় ছাত্রলীগ তার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করেছে। কিন্তু এর মাঝেও গত ৩১ জানুয়ারি অন্যান্য নেতাকমীর্দের সাথে সমন্বয় না করেই হল কমিটি গঠন করা হয়েছে। ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্যই এটা করা হয়েছে। এখন আমাদের দাবি একটাই। আমরা তার পদত্যাগ দাবি করছি।

 

সাংগঠনিক সম্পাদক চিন্ময় সরকার বলেন, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে যে অভিযোগ উত্থাপিত হয়েছে তাতে তার পদে থাকার কোন অধিকার নেই। সে ছাত্রলীগের কেউ হলেও আমরা তাকে বর্জন করবো।

 

সহ—সভাপতি সাজ্জাদ শোয়াইব বলেন, শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগ একটি তদন্ত কমিটি গঠন করেছে। ১০ দিন পর তারা প্রতিবেদন জমা দিবে। তদন্ত প্রতিবেদনের উপর নির্ভর করে আমরা আমাদের পরবর্তী কর্মসূচি নিধার্রণ করবো।

 

এর আগে, গত ২৩ জানুয়ারি লিটনের বিরুদ্ধে হল কমিটি দিতে ব্যর্থতা, কর্মীদের সময় না দিয়ে জমি দখলে মনোনিবেশ ও অন্য হলের নেতাকর্মীর সঙ্গে অশোভন আচরণসহ বিভিন্ন অভিযোগ তুলে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন ছয় হলের সাধারণ সম্পাদকের অনুসারীরা। চলমান এ বিদ্রোহে বিশ্ববিদ্যালয়ের কামালউদ্দিন হল, রবীন্দ্রনাথ, রফিক—জব্বার, আলবেরুনি হল, মীর মশাররফ, সালাম—বরকত হলের সাধারণ সম্পাদকের প্যানেলের নেতাকর্মীরা যোগ দেয়। একই দাবিতে গত ৩১ জানুয়ারি রাতে হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে মিছিল করে বঙ্গবন্ধু হলের সামনে অবস্থান নিয়েছিলেন ছয়টি হলের নেতাকর্মীরা।

 

বিদ্রোহী অনুসারীদের কালো পতাকা মিছিলের বিষয়ে সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, ‘কালো পতাকা মিছিল বা এ ধরণের কর্মসূচির কথা শুনিনি। কেন্দ্র ইতোমধ্যে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কেন্দ্র যে নির্দেশনা দেয় আমি সে অনুসারে চলবো। যদি অভিযোগ প্রমাণিত হয় কেন্দ্রীয় ছাত্রলীগ যে নির্দেশনা দিবে আমি তাই মেনে নিবো।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>