৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ১০:৩১

ব্রেকিং নিউজ

শিরোনাম

১ জানুয়ারি থেকে আদালত বর্জন করেছেন বিএনপি-পন্থী আইনজীবী’রা

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২৩ ১১:৫৯ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: আগামী ১ জানুয়ারি থেকে সারা দেশে আদালত বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপিপন্থী আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

 

আজ বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

 

ডামি নির্বাচন বর্জন ও সরকারের পদত্যাগ দাবিতে অসহযোগ আন্দোলনের সঙ্গে সংহতি জ্ঞাপন করতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল। এ সময় সাবেক স্পিকার জমির উদ্দিন সরকার, সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন, আইনজীবী ফোরামের সভাপতি এ জে মোহাম্মদ আলী, বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ইউনাইটেড ল ইয়ার্স ফ্রন্টের কো-কনভেনর সুব্রত চৌধুরী, সুপ্রিম কোর্ট বারের অ্যাডহক কমিটির আহ্বায়ক মহসীন রশিদ, বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, সাবেক সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী ফোরামের সুপ্রিম সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজলসহ আরও অনেক আইনজীবী উপস্থিত ছিলেন।

 

কায়সার কামাল বলেন, ‘২৮ অক্টোবরের পর থেকে গণতন্ত্রকামী ২৩ হাজার ৪৬০ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা দায়ের করা হয়েছে ৬৮৪টি। আর গত ১৬ সপ্তাহে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে ১ হাজার ৪৮২ জনকে। সরকার বা সরকারের কোনো অনুচরদের উসকানিতে পা না দিয়ে শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক কর্মসূচি সফল করতে সারা দেশের আইনজীবীদের কাছে আহ্বান জানাই।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>