৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ১:৪৯

ব্রেকিং নিউজ

শিরোনাম

পাগলের মার্কা নৌকা বলায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার

প্রকাশিত: ডিসেম্বর ২৫, ২০২৩ ১০:১৪ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

এইবার আওয়ামী লীগের মার্কা ঈগল, আর পাগলের মার্কা নৌকা’, ‘ভোট কেন্দ্রে আওয়ামী নেতা-কর্মীদের হাত কেটে দেওয়া হবে’-স্বতন্ত্র প্রার্থীর পথসভায় অংশ নিয়ে দলীয় শৃংখলাভঙ্গের এমন মন্তব্য করায় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাকে সাংগঠনিক বিধি মোতাবেক দল থেকে বহিষ্কার করা হয়েছে।

 

নিজস্ব প্রতিবেদক: রবিবার উপজেলা আ. লীগের কার্যনির্বাহী কমিটির জরুরী সভায় এ সিন্ধান্ত নেয়া হয়েছে, যায় জেলা আওয়ামী লীগকে অবহিত ও পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য জেলায় প্রেরণ করা হয়েছে। উপজেলা আওয়মী লীগের সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এদিকে একই দিন নির্বাচনী পথ সভায় দেয়া আনছার মোল্লার উস্কানীমূলক বক্তব্যে জেলা নির্বাচন অনুসন্ধান কমিটি আনছার মোল্লাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। রবিবার এ আদেশ দেন ১১৪ পটুয়াখালী-৪ নির্বাচনী এলাকার নির্বাচন পর্যবেক্ষণ কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আসিফ এলাহী।

 

 

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, আপনি নির্বাচনী এলাকা-১১৪, পটুয়াখালী-৪ আসন থেকে স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থীর ঈগল মার্কার পক্ষে বিগত ২১ ডিসেম্বর ২০২৩ মহিপুর কো-অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী পথসভা ও প্রচারণায় উস্কানিমূলক বক্তব্য প্রদান করেন। এতদসংক্রান্ত সচিত্র সংবাদ বিভিন্ন ইলেকট্রিক মিডিয়া এবং প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়েছে। আপনার এহেন কার্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(ক) ধারার বিধান লঙ্ঘন মর্মে প্রতীয়মান হয়। এমতাবস্থায়, বর্ণিত নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎমর্মে নিম্ন স্বাক্ষরকারী বরাবর আগামী ২৭ ডিসেম্বর ২০২৩ শনিবার দুপুর ১২.০০ ঘটিকায় সশরীরে উপস্থিত হয়ে অথবা ক্ষমতাপ্রাপ্ত প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

 

উল্লেখ্য, আনসার উদ্দিন মোল্লা পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। সে পটুয়াখালী-৪ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাহবুব রহমান তালুকদারের অনুসারী। এ ছাড়া তার বিরুদ্ধে রোহিঙ্গাদের নাগরিক সনদ প্রদান করে পাসপোর্ট তৈরীতে সহায়তার অভিযোগসহ একাধিক ফৌজদারী অপরাধের অভিযোগে মামলা রয়েছে।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>