৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ১২:২৭

ব্রেকিং নিউজ

শিরোনাম

নির্বাচন ঘিরে রকেটের গতিতে বেড়ে যাচ্ছে কলার দাম

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩ ৯:৪৪ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক: গত কয়েক মাস ধরেই নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার অস্থির। সেই অস্থিরতা আর জাতীয় নির্বাচনের মার্কা কলার ছড়ি ঘিরে আরেক দফা দাম বেড়েছে কাঁচা কলার। মূল্যবৃদ্ধির এই তালিকা থেকে পাঁকা কলাও বাদ যায়নি। জাতীয় নির্বাচনের মার্কা হিসাবে কলার চাহিদা বাড়ার সুযোগকে কাজে লাগিয়ে অসাধু ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছে ইচ্ছে মতো। বাজার ভেদে বিক্রি হচ্ছে একেক রকম দামে।

ক্রেতাদের অভিযোগ, রকেটের গতিতে বেড়েছে কলার দাম! প্রতি পিছ কলার দাম বেড়েছে ৫ টাকা করে। আর কলা বুঝে হালি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা দরে! ফলে এই কলা কিনতে গিয়েই অনেকই হিমশিম খাচ্ছেন।

সাধারণত প্রতিটি কলা (ছোট) বিক্রি হয় ৫ টাকা, বড় কলা ৮ টাকা করে। নির্বাচনের প্রতীক দেয়ার শুরুর পর থেকে সেই ৫ টাকার কলা বাজার ভেদে বিক্রি হচ্ছে ৮ টাকা করে। আবার ৮ টাকার কলা বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা। অনেক জায়গায় এক হালি কলা বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা (দেশি সাগরকলা)। কলার দাম এতটাই বেড়েছে যে, ক্রেতাদের একটা বড় অংশ কলা কেনাই বাদ দিয়েছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে কাওরান বাজারে কলা কিনতে এসেছিলেন আব্দুল হক। ক্ষোভের সঙ্গে তিনি বলেন, রকেটের গতিতে বেড়েছে কলার দাম! কয়েকদিন আগে কলার হালি ছিল ২০ থেকে ৩০ টাকা। বড় জোর ২৫ টাকা। সেই কলার হালি এখন ৫০ টাকা থেকে ৬০ টাকা। এটা ভাবা যায়?

তিনি বলেন, আমরা কীভাবে কিনে খাব? দাম বাড়ায় কারা? যারা এর সঙ্গে যুক্ত তাদের শাস্তির আওতায় আনা সরকারের দায়িত্ব। কিন্তু সেটা তো কেউ করেন না। সামান্য এসব কলা নিয়ে সংবাদ প্রকাশ করে কী হবে।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>