৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ৮:৪২

ব্রেকিং নিউজ

শিরোনাম

কেন্দ্রের অনুমতি ছাড়া স্বতন্ত্র প্রার্থীদের বহিষ্কার অকার্যকর হবে: ওবাইদুল কাদের

প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২৩ ১:২০ অপরাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক:- নৌকার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটের মাঠে থাকা আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে দল যে কঠোর অবস্থানে যাবে না, তা আবারও স্পষ্ট করে জানিয়ে দিলেন ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের চাপে রাখতে কোনো কমিটি বিলুপ্ত করা হলে বা কাউকে বহিষ্কার করা হয় তা কার্যকর হবে না।

 

১৭ ডিসেম্বর, রবিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

 

দশম সংসদ নির্বাচনের মত এবারও বিএনপি ভোট বর্জন করায় আওয়ামী লীগ নতুন কৌশল নিয়েছে। ২০১৪ সালের মত অধিকাংশ আসনে আওয়ামী লীগের প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়া এড়াতে এবার মনোনয়ন না পেলেও স্বতন্ত্র প্রার্থী হতে উৎসাহ দেওয়া হয়েছে, যাকে বলা হচ্ছে ‘ডামি’ প্রার্থী।

 

তাতে অধিকাংশ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থীদের পাশাপাশি স্বতন্ত্র হিসেবে দাঁড়িয়ে গেলেন মনোনয়ন না পাওয়া দলের নেতারা। তাদের মধ্যে বেশ কয়েকজন এমপিও আছেন, যারা এবার মনোনয়ন পাননি। অনেক আসনেই এই স্বতন্ত্র প্রার্থীরা নৌকার প্রার্থীর মাথাব্যথার কারণ হয়ে উঠেছেন। আবার আওয়ামী লীগের শরিকরাও চায়, তাদের যেসব আসন আওয়ামী লীগ ছেড়ে দেবে, সেখানে যেন আওয়ামী লীগের স্বতন্ত্রদেরও বসিয়ে দেওয়া হয়।

 

এর মধ্যে স্বতন্ত্র প্রার্থীদের চাপে রাখতে বিভিন্ন জায়গায় কমিটি বিলুপ্ত করা এবং বহিষ্কার করার খবর আসছে সংবাদমাধ্যমে। এ বিষয়ে রোববারের ব্রিফিংয়ে ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা।

 

জবাবে কাদের বলেন, “কোথাও বহিষ্কার হচ্ছে না। তার পরেও যদি কেন্দ্রের নির্দেশ ছাড়া কেউ বহিস্কার বা কমিটি বিলুপ্ত করে, তা কার্যকর হবে না।”

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>