২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ৯:৫৪

ব্রেকিং নিউজ

শিরোনাম

দাম কমতেছে শীতের সবজির

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩ ৭:১৫ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক:- রাজধানীর বাজারগুলো শীতের সবজিতে সয়লাব। কমেছে ফুলকপি, বাঁধাকপি, শিম ও মুলাসহ সব ধরনের সবজির দাম। সেই সঙ্গে গত দুই সপ্তাহ থেকে কমেছে গরুর মাংসের দামও। 
শুক্রবার (১ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজার, সারুলিয়া বাজার ঘুরে দেখা যায়, সবজির দাম কমায় ক্রেতাদের মধ্যে কিছুটা হলেও স্বস্তি দেখা দিয়েছে।

বাজারে ফুলকপি ৩০ থেকে ৫০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। মান ভেদে গাজরের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ১০০ টাকায়। গত কয়েক মাসের মতো পাকা টমেটোর কেজি ১২০ থেকে ১৪০ টাকা বিক্রি হচ্ছে। তবে বাজারে নতুন আসা কাঁচা টমেটো ৪০ থেকে ৬০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে।
৮০ থেকে ১১০ টাকা কেজি বিক্রি হওয়া বেগুনের দাম কমে ৪০ থেকে ৬০ টাকার মধ্যে চলে এসেছে। আর ৯০ থেকে ১১০ টাকা কেজি বিক্রি হওয়া উস্তা ৬০ থেকে ৭০ টাকার মধ্যে পাওয়া যাচ্ছে। দাম কমার তালিকায় রয়েছে ঢেঁড়স, ঝিঙা, পটল ও কচুরলতি। ঢেঁড়সের কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়।
এদিকে বাজারে গরুর মাংসের দাম কিছুটা কমে আসায় মাংসের দোকানে ভিড় দেখা গেছে।
রাজধানীর অনেক বাজারেই গরুর মাংস বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৬৫০ টাকায়। কিছু কিছু জায়গাতে ৭০০ টাকাতেও বিক্রি হচ্ছে।
বেসরকারি চাকরি করেন রফিকুল ইসলাম। তিনি বলেন, আমরা তো গরুর মাংস খাওয়া প্রায় ছেড়েই দিয়েছিলাম। দামটা কিছু কমায় মানুষ আবার গরুর মাংস খেতে পারছে।
সারুলিয়া বাজারের মাংস বিক্রেতা আরিফ বলেন, আগে শুক্রবারে আমরা মাত্র দুইটা গরু বিক্রি করতে পারতাম। তবুও আমাদের কষ্ট হয়ে যেত। আজ ইতোমধ্যে পাঁচটি গরুর মাংস বিক্রি করা শেষ।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>