৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ | সকাল ৬:২৭

ব্রেকিং নিউজ

শিরোনাম

বাফুফের চেয়ার ছাড়লেন কাজী সালাউদ্দিন

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ ৯:৫৯ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

ক্রিয়া প্রতিবেদক:– বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। দায়িত্ব গ্রহণের ১ বছরের মাথায় এই কমিটি থেকে সরে দাঁড়ালেন তিনি। বাফুফে সহ-সভাপতি ইমরুল হাসানকে নতুন লিগ কমিটির চেয়ারম্যান হিসেবে মনোনীত করা হয়েছে।

১২ বছর পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান ছিলেন সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী। তিনি গত বছর দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় সালাউদ্দিন নিজেই দায়িত্ব নেন। এক বছর পর তিনি সেই পদ ছাড়লেন। নির্বাহী কমিটির সভায় অনুমোদন সাপেক্ষে সালাম মুর্শেদী থেকে দায়িত্ব নিয়েছিলেন তিনি। দায়িত্বে থাকাকালীন ১৩টি প্রিমিয়ার লিগ আয়োজন করেছেন সালাম।

 

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে বাফুফে ভবনে নারী ফুটবল দলের সংবাদ সম্মেলন ছিল। সেই সম্মেলনের পর আকস্মিকভাবে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন সাংবাদিকদের ডাকেন। সঙ্গে ছিলেন বাফুফে সহ-সভাপতি ইমরুল হাসান এবং সদস্য জাকির হোসেন চৌধুরি। উপস্থিত সাংবাদিকদের বাফুফে সভাপতি বলেন, ‘এখন থেকে লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব আমাদের সহ-সভাপতি ইমরুল হাসান পালন করবে।’

ইমরুল হাসান বাফুফে সহ-সভাপতি হলেও তিনি বসুন্ধরা কিংসের সভাপতি। একটি শীর্ষ ক্লাবের সভাপতিকে লিগ কমিটির চেয়ারম্যান মনোনয়ন দেয়ায় প্রশ্ন উঠেছে। এই প্রশ্নের প্রেক্ষিতে কাজী সালাউদ্দিন পাল্টা প্রশ্ন করেন,‌ ‘জাতীয় দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল। সে সরাসরি আবাহনীর সঙ্গে যুক্ত। অনেকেই ক্লাবের সঙ্গে যুক্ত রয়েছে। তাহলে তো পুরো নিয়মই পাল্টাতে হয়।’ বাফুফেতে অনেকেই রয়েছেন যারা সরাসরি ক্লাবের সঙ্গে যুক্ত নন। এমন কাউকে না দিয়ে বসুন্ধরা কিংসের সভাপতিকে কেন দায়িত্ব দেয়া হলো এমন প্রশ্নের উত্তরে সালাউদ্দিন বলেন, ‘অনেকের মধ্যে সে যোগ্য। তাই তাকে দায়িত্ব দেয়া হয়েছে। ‘

ইমরুল হাসান ঢাকা মহানগর ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হিসেবে কাজ করছিলেন। লিগ কমিটির চেয়ারম্যান হিসেবে মনোনয়ন পাওয়ায় সালাউদ্দিন তাকে মহানগর লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব থেকে সরিয়েছেন। ঐ কমিটির দায়িত্ব কেন পালন করবেন এটি এখনো ঠিক হয়নি।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান অল্প দিনেই ফুটবলে বেশ জনপ্রিয় সংগঠক হয়েছেন। লিগ কমিটির চেয়ারম্যান হিসেবে তার নিরপেক্ষতা বজায় রাখাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে কিনা এই প্রশ্নের উত্তরে ইমরুল হাসান বলেন,’ কাজ শুরু করি সময় এর উত্তর দেবে। ‘ চলতি মৌসুমে ইতোমধ্যে সূচি ঘোষিত হয়েছে। আগামী মৌসুমে আন্তর্জাতিকের সঙ্গে ঘরোয়া সূচি আরো সামঞ্জস্য রাখার প্রত্যয় নতুন চেয়ারম্যানের।

 

 

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>