২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ | দুপুর ১:১৭

ব্রেকিং নিউজ

শিরোনাম

ফের আওয়ামিলীগের প্রতিদ্বন্দ্বীহীন প্রার্থী স্বরাষ্ট্র মন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩ ৮:১০ পূর্বাহ্ণ
Print Friendly and PDF

নিজস্ব প্রতিবেদক:- আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রায় সব আসনে আওয়ামী লীগের একাধিক ব্যক্তি মনোনয়ন চাইছেন। তবে ঢাকা-১২ আসনে স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ছাড়া কেউ মনোনয়নপত্র তুলেননি। মনোনয়নে আগ্রহ প্রকাশ করতেও দেখা যায়নি দলের অন্য কোনো নেতাকে।

ঢাকা-১২ সংসদীয় আসন, রাজধানীর অন্যতম একটি গুরুত্বপূর্ণ আসন। এ আসনে গত তিন মেয়াদে সংসদ সদস্য হিসেবে আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল। রাজধানীর তেজগাঁও, তেজগাঁও ইন্ডাস্ট্রি এরিয়া, হাতিরঝিল, শের-ই-বাংলা নগর ও রমনার এক অংশ নিয়ে গঠিত এই আসনটি।
আওয়ামী লীগের নেতাকর্মীরা বলছেন, ওই আসনে স্বরাষ্ট্রমন্ত্রী সংসদ সদস্য হিসেবে সফল এবং জনপ্রিয়। তার হাত ধরেই আসনটির বিভিন্ন উন্নয়ন কাজ সাধিত হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান, সড়কসহ প্রায় সকল উন্নয়ন কাজ হয়েছে। ফলে তার এই উন্নয়নের ধারা বজায় রাখতে আবারও সবাই একমত হয়েছেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪, ২৫, ২৬, ২৭, ৩৫ ও ৩৬নং ওয়ার্ড এ আসনের অধিভুক্ত। প্রধানমন্ত্রীর বাসভবন- গণভবন, জাতীয় সংসদ ভবন, সংসদ সদস্যদের বাসভবন, প্রধানমন্ত্রীর কার্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় এ আসনেরই অধিভুক্ত। ফলে আসনটিকে বেশ গুরুত্বের সঙ্গেই বিচার করে যেকোনো রাজনৈতিক দল। আসনটির বর্তমান সংসদ সদস্য আসাদুজ্জামান কামাল।

জানা গেছে, ২০০৮ সালে বাংলাদেশের নবম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১১ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আসাদুজ্জামান খান কামাল। ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। এরপরে ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন। ওই বছরের ১২ জানুয়ারি তিনি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসাবে শপথ নেন। ২০১৫ সালের ১৪ জুলাই তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হিসাবে দায়িত্ব পান। আসাদুজ্জামান ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এবং পুনরায় শপথ নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ করেন।

Logo

<div class="fb-share-button" data-href="” data-layout=”button” data-size=”small”>